নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুমকে ওএসডি

প্রকাশ:

লালমনিরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার (নির্বাহী ম্যাজিস্ট্রেট) তাপসী তাবাসসুম উর্মিকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। রোববার (৬ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নিলুফা ইয়াসমিনের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এই আদেশ জারি করা হয়। প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, জনস্বার্থে এই আদেশ অবিলম্বে কার্যকর করা হবে।

তাপসী তাবাসসুম উর্মি সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে নিয়ে একটি পোস্ট করেন। তিনি ফেসবুক পোস্টে লেখেন, “সাংবিধানিক ভিত্তিহীন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা বলেছেন, রিসেট বাটনে পুশ করা হয়েছে। অতীত মুছে গেছে। রিসেট বাটনে ক্লিক করে দেশের সব অতীত ইতিহাস মুছে ফেলেছেন তিনি। এতই সহজ! কাউন্টডাউন শুরু হয়ে গেছে আপনার, মহাশয়।”

এই পোস্ট দ্রুত ছড়িয়ে পড়লে তা নিয়ে ব্যাপক আলোচনা ও সমালোচনা শুরু হয়। জনসাধারণ ও সরকারি মহলে এই পোস্ট নিয়ে ব্যাপক প্রতিক্রিয়া দেখা দেয়, যা তাপসী তাবাসসুমের ওএসডি হওয়ার কারণ হিসেবে মনে করা হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে তাপসী তাবাসসুম উর্মি বলেন, “আমি পোস্ট দিয়েছি এটাই তো যথেষ্ট। বিভিন্ন কারণে পোস্ট দেওয়া হতে পারে।” তবে তিনি আর কোনো মন্তব্য করতে রাজি হননি। তাপসী তাবাসসুমের ফেসবুক আইডি থেকে দেখা গেছে, সাম্প্রতিক সময়ে তিনি ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানের পক্ষে বেশ কিছু পোস্ট করেছেন।

লালমনিরহাট জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার নিশ্চিত করেছেন যে, তাপসী তাবাসসুম উর্মিকে ওএসডি করা হয়েছে। তিনি বলেন, “তাপসী তাবাসসুম আমাদের টিমের একজন তরুণ কর্মকর্তা। প্রজ্ঞাপনে বদলির সিদ্ধান্ত জানানো হলেও নির্দেশনা এখনো হাতে আসেনি।”

গত ৫ আগস্ট ক্ষমতা হস্তান্তরের পর থেকে প্রশাসনে ব্যাপক রদবদল চলছে। নতুন প্রশাসন ক্ষমতায় আসার পর, আওয়ামী লীগ সরকারের সময়কার অনুগত কর্মকর্তাদের সরিয়ে বিভিন্ন পরিবর্তন আনা হচ্ছে। এরই ধারাবাহিকতায় তাপসী তাবাসসুম উর্মির বদলি ও ওএসডি হওয়ার ঘটনা ঘটেছে।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

সর্বশেষ

এমন আরও
সম্পর্কিত

মোহাম্মদপুরে সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি

রাজধানী ঢাকার মোহাম্মদপুরে সেনাবাহিনী ও র‌্যাবের পোশাক পরে গভীর...

তাঁতীবাজার পূজামণ্ডপে পেট্রলবোমা হামলা ও ছুরিকাঘাত

পুরান ঢাকার তাঁতীবাজারে একটি পূজামণ্ডপে শুক্রবার সন্ধ্যায় পেট্রলবোমা নিক্ষেপ...

চট্টগ্রামের দুর্গাপূজা মঞ্চে ইসলামি সংগীত: মামলা ও গ্রেপ্তার

চট্টগ্রামের দুর্গাপূজা মঞ্চে ইসলামি সংগীত পরিবেশনের ঘটনায় মামলাচট্টগ্রামের জে...

ভারতেই আছেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখনও ভারতে অবস্থান করছেন...