ভারতেই আছেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশ:

বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখনও ভারতে অবস্থান করছেন বলে নিশ্চিত করেছে ভারতের সরকারি সূত্র। কিছু দিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে ছড়িয়ে পড়া গুজবে বলা হচ্ছিল যে তিনি গোপনে সংযুক্ত আরব আমিরাতের আজমানে পাড়ি দিয়েছেন, কিন্তু এসব খবর ভিত্তিহীন বলে জানিয়েছেন ভারতের শীর্ষস্থানীয় কর্মকর্তারা। বিবিসি বাংলার এক প্রতিবেদনে বলা হয়েছে, শেখ হাসিনা দিল্লিতে রয়েছেন এবং তার অবস্থানগত কোনো পরিবর্তন হয়নি।

ভারতের পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একাধিক সূত্র জানিয়েছে, শেখ হাসিনা দিল্লিতে আগের মতোই অবস্থান করছেন এবং তার অবস্থান গত কয়েক সপ্তাহে মোটেও পরিবর্তিত হয়নি। যদিও ভারত সরকার আনুষ্ঠানিকভাবে তার অবস্থান কোথায় তা প্রকাশ করেনি, দিল্লির সাউথ ব্লকের এক উচ্চপদস্থ কর্মকর্তা বলেছেন, “শেখ হাসিনা এখন ভারতের সম্মানিত অতিথি। তিনি যদি তৃতীয় কোনো দেশে যানও, সেটা নিয়ে আমাদের লুকোছাপা করার কোনো কারণ নেই।”

গুজবের প্রেক্ষিতে বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন জানিয়েছেন, তারা তার অবস্থান সম্পর্কে এখনও নিশ্চিত হতে পারেননি। দিল্লি এবং সংযুক্ত আরব আমিরাতে অনুসন্ধান চালিয়েও আনুষ্ঠানিক নিশ্চিতকরণ পাওয়া যায়নি। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো গুজবের ভিত্তিতে ধারণা করা হয় যে তিনি আজমানে গেছেন, যা এখনো নিশ্চিত হয়নি।

গুজবের কারণে বিভিন্ন মহলে বিভ্রান্তি সৃষ্টি হলেও, ভারতের পক্ষ থেকে স্পষ্টভাবে জানানো হয়েছে যে শেখ হাসিনা এখনও ভারতে রয়েছেন এবং তার মধ্যপ্রাচ্যে চলে যাওয়ার খবর সম্পূর্ণ ভিত্তিহীন।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

সর্বশেষ

এমন আরও
সম্পর্কিত

মোহাম্মদপুরে সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি

রাজধানী ঢাকার মোহাম্মদপুরে সেনাবাহিনী ও র‌্যাবের পোশাক পরে গভীর...

তাঁতীবাজার পূজামণ্ডপে পেট্রলবোমা হামলা ও ছুরিকাঘাত

পুরান ঢাকার তাঁতীবাজারে একটি পূজামণ্ডপে শুক্রবার সন্ধ্যায় পেট্রলবোমা নিক্ষেপ...

চট্টগ্রামের দুর্গাপূজা মঞ্চে ইসলামি সংগীত: মামলা ও গ্রেপ্তার

চট্টগ্রামের দুর্গাপূজা মঞ্চে ইসলামি সংগীত পরিবেশনের ঘটনায় মামলাচট্টগ্রামের জে...

নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুমকে ওএসডি

লালমনিরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার (নির্বাহী ম্যাজিস্ট্রেট) তাপসী তাবাসসুম...