পাকিস্তানের পিন্ডি চটকালো বাংলাদেশ: ঐতিহাসিক সিরিজ জয়

প্রকাশ:

বাংলাদেশ ক্রিকেট দল এক নতুন ইতিহাস গড়ল, যখন তারা পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ জয় করে। এই অভাবনীয় সাফল্য শুধু বাংলাদেশের ক্রিকেটের জন্যই নয়, বরং বিশ্ব ক্রিকেটের জন্যও একটি গুরুত্বপূর্ণ ঘটনা।

রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত প্রথম টেস্টে বাংলাদেশ দারুণভাবে জয়লাভ করে পাকিস্তানকে ১০ উইকেটে পরাজিত করে। এই ম্যাচে বাংলাদেশি বোলাররা অসাধারণ পারফর্ম করে পাকিস্তানকে চাপে রাখে এবং প্রতিপক্ষ দলকে কম রানে গুটিয়ে দেয়।

দ্বিতীয় টেস্টেও বাংলাদেশের এই ধারাবাহিক পারফরম্যান্স বজায় থাকে। পাকিস্তানের প্রথম ইনিংসে ২৭৪ রানে গুটিয়ে যাওয়ার পর, বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসে ২৬২ রান করে। যদিও পাকিস্তান সামান্য লিড পায়, তারা দ্বিতীয় ইনিংসে মাত্র ১৭২ রানেই অলআউট হয়, ফলে বাংলাদেশের সামনে ১৮৫ রানের লক্ষ্য দাঁড়ায়।

বাংলাদেশের ইনিংসের শুরুটা কিছুটা চাপের মধ্যে ছিল, যখন তারা দ্রুত ৪ উইকেট হারায়। তবে অভিজ্ঞ সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিমের দৃঢ়তা দলকে জয় এনে দেয়। সাকিবের ব্যাট থেকে আসা একটি বাউন্ডারির মাধ্যমে ম্যাচ শেষ হয়, এবং বাংলাদেশ ৬ উইকেটে জয়লাভ করে।

বাংলাদেশের জয়ের পেছনে সবচেয়ে বড় ভূমিকা রাখে তাদের বোলারদের আগ্রাসী বোলিং এবং ব্যাটসম্যানদের সাহসী পারফরম্যান্স। প্রথম ইনিংসে লিটন দাসের ১৩৮ রানের দুর্দান্ত ইনিংস এবং মেহেদী হাসান মিরাজের ৭৮ রানের সংগ্রহ বাংলাদেশকে বিপদমুক্ত করে। এছাড়া, হাসান মাহমুদ এবং নাহিদ রানার বোলিংয়ে পাকিস্তানের দ্বিতীয় ইনিংস দ্রুত শেষ হয়ে যায়।

এই সিরিজ জয় বাংলাদেশের ক্রিকেটের ইতিহাসে এক নতুন অধ্যায়ের সূচনা করেছে। বিশেষ করে, পাকিস্তানের মাটিতে তাদের এই ধবলধোলাই জয় বাংলাদেশ ক্রিকেটের জন্য এক বিশাল গর্বের বিষয়। ২০২২ সালের পর এই প্রথমবার কোনো দল পাকিস্তানের মাটিতে সিরিজ হোয়াইটওয়াশ করতে সক্ষম হলো।

এই জয় বাংলাদেশ দলকে শুধু আত্মবিশ্বাস দেবে না, বরং বিশ্ব ক্রিকেটে তাদের অবস্থানকে আরও মজবুত করবে। রাওয়ালপিন্ডির মাটিতে পাওয়া এই ঐতিহাসিক জয় বাংলাদেশের ক্রিকেটের উজ্জ্বল ভবিষ্যতের ইঙ্গিত দিচ্ছে।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

সর্বশেষ

এমন আরও
সম্পর্কিত

টাইগার রবির মিথ্যা অভিযোগ ও ভিসার শর্ত ভঙ্গ: ভারতে নিষিদ্ধের শঙ্কা

ভারতে গিয়ে ক্রিকেট খেলা দেখার সময় মিথ্যা অভিযোগ তুলে...

১স্টার স্বীকৃতি পেল পীরগঞ্জ ফুটবল একাডেমি

ফিফা এএফসি ও বাফুফে কর্তৃক নিবন্ধিত একাডেমিতে ১স্টার স্বীকৃতি...

ব্রাজিলে ফুটবল প্রশিক্ষণের জন্য সুযোগ পেয়েছে পীরগঞ্জের লিওন

উচ্চতর প্রশিক্ষণের জন্য ব্রাজিলে যাওয়ার সুযোগ পেয়েছে পীরগঞ্জ ফুটবল...

ব্রাজিলকে হারিয়ে ২৮ বছর পর চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

পার হয়ে গেছে ২৮টা বছর তবুও সুদিন ফেরেনি আর্জেন্টিনায়।...