টাইগার রবির মিথ্যা অভিযোগ ও ভিসার শর্ত ভঙ্গ: ভারতে নিষিদ্ধের শঙ্কা

প্রকাশ:

ভারতে গিয়ে ক্রিকেট খেলা দেখার সময় মিথ্যা অভিযোগ তুলে বিতর্কের সৃষ্টি করা বাংলাদেশি ক্রিকেট সমর্থক ‘টাইগার রবি’কে দেশে ফেরত পাঠানো হচ্ছে। ভারত সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, চিকিৎসা ভিসায় গিয়ে খেলা দেখা এবং গ্যালারীতে বিশেষ সংস্থার প্রচার করার অভিযোগে তিনি পাঁচ বছরের জন্য ভারতে নিষিদ্ধ হতে পারেন।

টাইগার রবি প্রথমে চেন্নাই টেস্টের সময় অভিযোগ করেন যে, ভারতীয় সমর্থকেরা তাঁকে গ্যালারিতে হেনস্তা করেছেন। তবে চেন্নাই পুলিশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে তাঁর অভিযোগ মিথ্যা প্রমাণিত হয়। এরপর কানপুর টেস্টেও তিনি একই ধরনের অভিযোগ তোলেন, যেখানে তিনি দাবি করেন যে, ভারতীয় দর্শকদের দ্বারা শারীরিক নির্যাতনের শিকার হয়েছেন।

কানপুর পুলিশও সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে নিশ্চিত হয় যে, রবির অভিযোগ ভিত্তিহীন। এসিপি অভিষেক পান্ডে জানান, “রবি পানিশূন্যতার কারণে পড়ে গিয়েছিলেন। পুলিশ ও স্বাস্থ্যকর্মীদের সহায়তায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কোনো ভারতীয় সমর্থক তাঁকে আঘাত করেনি এবং মারামারির অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।”

রবি ভারতে যক্ষ্মা রোগের চিকিৎসার উদ্দেশ্যে মেডিকেল ভিসা নিয়ে প্রবেশ করেছিলেন, যা একটি সংক্রামক রোগ এবং জনবহুল জায়গায় অবস্থান করা তাঁর পক্ষে বিপজ্জনক। কিন্তু তিনি চিকিৎসা না করিয়ে স্টেডিয়ামে গিয়ে বাংলাদেশের খেলা উপভোগ করেন এবং গ্যালারিতে একটি বিশেষ সংস্থার প্রচার চালান, যা মেডিকেল ভিসার শর্তের লঙ্ঘন। ফলে ভারতে তাঁর প্রবেশে পাঁচ বছরের নিষেধাজ্ঞা আরোপ হতে পারে।

রবি স্বীকার করেছেন যে, তিনি ভারতের সরাসরি ভিসা না পেয়ে মলদ্বীপের মাধ্যমে ভারতে প্রবেশ করেছেন। ভিসার শর্ত ভঙ্গ করেই খেলা দেখতে গিয়ে তিনি বিতর্কিত কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন।

দল ও দলের বাইরের ক্রিকেটাররাও এ ঘটনায় বিরক্ত বলে জানা গেছে। এরই মধ্যে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট থেকে তাঁকে মাঠে না যেতে বলা হয়েছে।

***পীরগঞ্জ টোয়েন্টিফোরে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।***

শেয়ার করুন:

Subscribe

সর্বশেষ

এমন আরও
সম্পর্কিত

পাকিস্তানের পিন্ডি চটকালো বাংলাদেশ: ঐতিহাসিক সিরিজ জয়

বাংলাদেশ ক্রিকেট দল এক নতুন ইতিহাস গড়ল, যখন তারা...

১স্টার স্বীকৃতি পেল পীরগঞ্জ ফুটবল একাডেমি

ফিফা এএফসি ও বাফুফে কর্তৃক নিবন্ধিত একাডেমিতে ১স্টার স্বীকৃতি...

ব্রাজিলে ফুটবল প্রশিক্ষণের জন্য সুযোগ পেয়েছে পীরগঞ্জের লিওন

উচ্চতর প্রশিক্ষণের জন্য ব্রাজিলে যাওয়ার সুযোগ পেয়েছে পীরগঞ্জ ফুটবল...

ব্রাজিলকে হারিয়ে ২৮ বছর পর চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

পার হয়ে গেছে ২৮টা বছর তবুও সুদিন ফেরেনি আর্জেন্টিনায়।...